প্রচ্ছদ

বালাগঞ্জে সংখ্যালঘু পরিবারের উপর পরাজিত চেয়ারম্যান প্রার্থীর হামলা, আহত ৫

০১ জুন ২০১৬, ২০:০৩

ফেঞ্চুগঞ্জ সমাচার

imageবালাগঞ্জে নির্বাচনে হেরে এক চেয়ারম্যান প্রার্থী সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িতে হামলা চালানোর অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ দুইজনকে আটক করেছে। হামলায় রাখাল বিশ্বাস (৫০), রঞ্জিত সাধু (৪০), মিলন বিশ্বাস, রিতা রাণী বিশ্বাস ও গিতা রাণী বিশ্বাস আহত হন। আহতরা বালাগঞ্জ ইউনিয়নের সত্বপুর গ্রামের বাসিন্দা।

এ ঘটনায় রোববার বালাগঞ্জ সদর ইউনিয়নে নির্বাচনে পরাজিত প্রার্থী তিলকচানপুর গ্রামের বাসিন্দা শেখ জামাল আহমদ খলকু ও তার মামাতো ভাই শাহিনকে আটক করেছে বালাগঞ্জ থানা পুলিশ।

স্থানীয়রা জানান, গত ২৮ মে পঞ্চম ধফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে বালাগঞ্জ সদর ইউনিয়নের পরাজিত চেয়ারম্যান প্রার্থী শেখ জামাল আহমদ খলকু পরাজিত হন। এতে সত্বপুর গ্রামের সংখ্যালঘুদের উপর ক্ষিপ্ত হন খলকু। চেয়ারম্যান পদ না পেয়ে ওই গ্রামের বাসিন্দাদের কাছে ২ লাখ টাকা দাবী করেন খালকু। টাকা না দিলে ওই গ্রামের জীবিকার উৎস মাছ ধরার জাল নিয়ে যাওয়ার হুমকি দেন। এতেও টাকা দিতে সত্বপুর গ্রামের লোকজন অস্বীকৃতি জানালে পরাজিত ক্ষিপ্ত হয়ে গত রোববার (২৯ মে) সকাল ১০ টার দিকে পরাজিত চেয়ারম্যান প্রার্থী খলকু তার ভাই বাদশা মিয়া ও তাদের দলবল নিয়ে নিয়ে সত্বপুর গ্রামের সংখ্যালঘু হিন্দু পরিবারের উপর হামলা চালায়। এতে সত্বপুর গ্রামের সংখ্যালঘু সনাতন ধর্মাবলম্বী ২মহিলাসহ ৫জন আহত হন। হামলার খবর পেয়ে স্থানীয়রা ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ করলে পালিয়ে যান খলকু মিয়া ও তার লোকজন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কেন্দ্র ও সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

এ ব্যাপারে বালাগঞ্জ থানার ওসি তরিকুল ইসলাম তালুকদার জানান, ঘটনার খবর পেয়ে বালাগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এবং হামলার জড়িত থাকায় খলকু মিয়া ও শাহিনকে আটক করে। তিনি আরো জানান হামলার ঘটনায় লিখিত অভিযোগ পাওয়া গেছে এবং মামলা নেয়ার প্রস্তুতি চলছে।image

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
0Shares

সর্বশেষ সংবাদ শিরোনাম

ফেসবুকে ফেঞ্চুগঞ্জ সমাচার