প্রচ্ছদ

তনু হত্যার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ

২৩ মার্চ ২০১৬, ২১:৫৩

ফেঞ্চুগঞ্জ সমাচার

FB_IMG_1458748194437কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু ধর্ষণ ও হত্যার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ সমাবেশ করেছে সাম্মিলিত সাংস্কৃতিক জোট। বুধবার বিকেল ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় বক্তারা অবিলম্বে তনু হত্যার বিচার দাবি করেন।
সমাবেশে সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দ্র মজুমদার বলেন, আজ অন্যের মা বোনকে ধর্ষণ হত্যার শিকার হতে হচ্ছে। আগামী দিনে আমাদেরই কারও আত্মীয় এমন ঘটনার শিকার হবেন না, তার গ্যারান্টি কে দেবে? তাই এসব ঘটনার প্রতিরোধে এখনই সোচ্চার হতে হবে।
সম্মিলিত সাংস্কৃতি জোটের সভাপতি গোলাম কুদ্দুছ বলেন, গণতন্ত্রের কথা, আইনের কথা শুধু দেশের সংবিধানেই লেখা আছে। কিন্তু বাস্তবজীবনে এর কোনও প্রয়োগ নেই। যে কারণে প্রতিনিয়ত হত্যা আর ধর্ষণের মতো ঘটনা ঘটে চলেছে।
অবিলম্বে তনুর হত্যার বিচার দাবি করে কর্মসূচি ঘোষণাকালে গোলাম কুদ্দুছ বলেন, আগামীকাল বৃহস্পতিবার বিকেল থেকে ২৬ মার্চ পর্যন্ত স্বাধীনতা দিবস উদযাপনের যেসব অনুষ্ঠানের আয়োজন করা হবে সেগুলোর প্রত্যেকটিতে সাংস্কৃতিক কর্মীরা তনু হত্যার বিচারের দাবি উত্থাপন করবেন। এছাড়া, আগামী ২৭ মার্চ বিশ্ব নাট্য দিবসের স্লোগান হবে তনু হত্যার বিচার চাই। এরমাঝেও বিচার না হলে ২৯ মার্চ থেকে সারাদেশে লাগাতার বিক্ষোভ সমাবেশ অব্যাহত রাখা হবে।

জোটের সাবেক সভাপতি নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু বলেন, সেনাবাহিনী নিয়ন্ত্রিত এলাকায় এধরনের ঘটনা কেন ঘটলো, এর জন্য ক্যান্টনমেন্ট বোর্ডকে জবাবদিহি করতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ, সহ-সভাপতি ঝুনা চৌধুরী, ভিক্টোরিয়া কলেজ থিয়েটারের সভাপতি আনোয়ার হোসেন ও সাংস্কৃতিক অঙ্গনের কর্মীরা।

 

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
0Shares

সর্বশেষ সংবাদ শিরোনাম

ফেসবুকে ফেঞ্চুগঞ্জ সমাচার