প্রচ্ছদ

অবসরে যাচ্ছেন গুগলের সার্চপ্রধান

০৪ ফেব্রুয়ারি ২০১৬, ১৫:৫১

ফেঞ্চুগঞ্জ সমাচার

12e23f97b60c07d3bfb6ce9455442d40-amit-singhal_625x300_71454555187০৪ ফেব্রুয়ারি ২০১৬ঃ অমিত সিংগালগুগলের সার্চ বা অনুসন্ধান বিভাগের প্রধান অমিত সিংগাল অবসরে যাচ্ছেন। ২৬ ফেব্রুয়ারি সিংগালের বিদায়ের দিন। তাঁর জায়গায় আসছেন কৃত্রিম বুদ্ধিমত্তা বিভাগের নির্বাহী জন জিয়ানানেদ্রা। বার্তা সংস্থা ব্লুমবার্গের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
২০০০ সালে গুগলে যোগ দিয়েছিলেন সিংগাল। তখন থেকে গুগলের ইন্টারনেট সার্চ ইঞ্জিনের কারিগরি উন্নয়ন দলটির নেতৃত্ব দিচ্ছেন। তাঁর নেতৃত্বে গুগল সার্চ ইঞ্জিনকে দ্রুত, স্মার্ট ও মোবাইল যন্ত্রে ব্যবহারোপযোগী করে তুলেছে। গুগল সার্চের ক্যালকুলেটর, আবহাওয়ার তথ্য যুক্ত করার মতো বিভিন্ন বিষয় নিয়ে কাজ করেছেন তিনি।
গুগল প্লাসে লেখা একটি পোস্টে সিংগাল লিখেছেন, ‘আমি যখন শুরু করেছিলাম, মাত্র ১৫ বছরের ব্যবধানে আমরা গুগলকে এ অবস্থায় আনতে পারব। গুগলকে যে প্রশ্নই করা হোক না কেন, তথ্য খুঁজে এনে হাজির করবে। আমার প্রিয় স্টার ট্রেক কোম্পানি বাস্তবতার মুখ দেখছে। আমি যা ধারণা করেছিলাম, এটা তার চেয়ে বেশি কিছু।’
জিয়ানানেদ্রা দায়িত্ব নিলে গুগল সার্চ আরও উন্নত হবে বলে আশা করছেন প্রযুক্তি বিশ্লেষকেরা। ২০১০ সালে গুগলে যোগ দেন তিনি। মেটাওয়েব টেকনোলজিতে কাজ করেছেন তিনি।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
0Shares

সর্বশেষ সংবাদ শিরোনাম

ফেসবুকে ফেঞ্চুগঞ্জ সমাচার