প্রচ্ছদ

আত্মঘাতি গোলে গোল্ডকাপের সেমিফাইনালে কোস্টারিকা

২০ জুলাই ২০১৭, ১৭:৩০

ফেঞ্চুগঞ্জ সমাচার

২০ জুলাই, ২০১৭  : হেডের সাহায্যে নিজেদের জালে বল জড়িয়ে দিয়ে কনকাকাফ গোল্ডকাপে কোস্টারিকাকে সেমিফাইনালে পাঠিয়েছেন পানামার ডিফেন্ডার আনিবাল গুডয়। আর এল সালভেদরকে ২-০ গোলে হারিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে যুক্তরাষ্ট্র।
মধ্য আমেরিকার দেশ দুটির মধ্যে অনুষ্ঠিত বুধবারের ম্যাচে কোস্টারিকার ফুটবলার ডেভিড গাজমান ফ্রি-কিক থেকে যখন পানামার গোলপোস্ট লক্ষ্য করে দূরপাল্লার জোড়ালো শটটি নিচ্ছিলেন তখনো গোলের দেখা পায়নি কোন দল।
ম্যাচের ৭৭ মিনিটে গাজমানের শটটি নিজেদের ডি বক্সের মধ্যে থাকা পানামা ডিফেন্ডার গুডয় হেডের সাহায্যে প্রতিহত করতে চেয়েছিলেন। কিন্তু তার মাথায় লেগে বলটি উল্টো নিজেদের গোলপোস্টে আশ্রয় গ্রহণ করে। ফলে ০-১ গোলে পিছিয়ে যায় পানামা।
ম্যাচের শেষ মুহূর্তে এসে এই গোল হজমের ফলে আর ঘুরে দাঁড়ানোর সুযোগ ঘটেনি পানামার। ফলে ১-০ গোলের জয় নিয়ে শেষ চারে জায়গা করে নেয় কোস্টারিকা। এ জয়ের ফলে সেমি-ফাইনালে যুক্তরাস্ট্রের মোকাবেলা করবে তারা।
কারণ দিনের অপর ম্যাচে যুক্তরাস্ট্র ২-০ গোলে এল সালভাদরকে হারিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে। প্রথমার্ধেই গোল দুটি আদায়ের মাধ্যমে নিরাপদ অবস্থানে পৌঁছে যায় স্বাগতিক দল। মার্কিন দলের দুটি গোলই এসেছে প্রথমার্ধের শেষ চার মিনিটে।
ম্যাচের ৪১তম মিনিটে ওমর গঞ্জালেজ গোল করে এগিয়ে দেন যুক্তরাস্ট্রকে (১-০)। চার মিনিট পর অর্থাৎ ৪৫ তম মিনিটে এরিক লিচাজ ফের গোল করলে ২-০ ব্যবধানে পৌঁছে যায় স্বাগতিক দলটি। বিরতির পর কোন দল আর গোলে দেখা না পাওয়ায় ওই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে যুক্তরাষ্ট্র।
টুর্নামেন্টের অপর দুই সেমিফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন মেক্সিকো মোকাবেলা করবে হন্ডুরাসের। আর জ্যামাইকা লড়বে কানাডার বিপক্ষে। বাংলাদেশ সময় আগামী কাল ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে আরিজোনার গ্লেনডালেতে।(বাসস/এএফপি)

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
0Shares

সর্বশেষ সংবাদ শিরোনাম

ফেসবুকে ফেঞ্চুগঞ্জ সমাচার