প্রচ্ছদ

বোলারদের র‌্যাংকিং-এ শীর্ষ দু’টিস্থানে অশ্বিন ও জাদেজা

২১ ডিসেম্বর ২০১৬, ১৮:২৪

ফেঞ্চুগঞ্জ সমাচার

২১ ডিসেম্বর ২০১৬  : ৪২ বছর আগের রেকর্ডে ভাগ বসালেন ভারতের দু’স্পিনার রবীচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা। বোলিং টেস্ট র‌্যাংকিং তালিকায় শীর্ষ দু’টি স্থানই দখলে নিলেন দুই ভারতীয় অশ্বিন ও জাদেজা। ১৯৭৪ সালে সর্বশেষ বিষেন সিং বেদি ও ভগবথ চন্দ্রশেখর ভারতের দুই বোলার র‌্যাংকিং-এর প্রথম দু’টি স্থান দখল করেছিলেন।
সদ্য শেষ হওয়া ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে অশ্বিন ২৮ উইকেট ও জাদেজা ২৬ উইকেট নেন। ফলে বোলিং র‌্যাংকিং তালিকায় নিজেদের অবস্থানটাকে সুসংহত করেছেন অশ্বিন ও জাদেজা। অশ্বিন এক নম্বরে ও জাদেজা দ্বিতীয়স্থানে উঠে এসেছেন।
চলমান বছরের অক্টোবরে বোলারদের তালিকায় শীর্ষস্থান দখল করেন অশ্বিন। ইংল্যান্ড সিরিজ শেষেও শীর্ষস্থান ধরে রেখেছেন তিনি। তার রেটিং ৮৮৭। তবে চেন্নাই টেস্টের আগে সপ্তম স্থানে ছিলেন জাদেজা। এক লাফে দ্বিতীয়স্থানে উঠে গেছেন জাদেজা। এটি ক্যারিয়ার সেরা র‌্যাংকিং জাদেজার।
অলরাউন্ডারদের তালিকাতেও যথারীতি শীর্ষে আছেন অশ্বিন। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে চার হাফ-সেঞ্চুরিতে ৩০৬ রান করে ৪৮২ রেটিং পয়েন্ট অর্জন করেছেন এই ডান-হাতি ব্যাটসম্যান।
তবে এই তালিকাতেও নজর কেড়েছেন জাদেজা। ৩৭৬ রেটিং নিয়ে তৃতীয়স্থানে উঠে এসেছেন তিনি। বল হাতে দুর্দান্ত নৈপুন্যের পাশাপাশি ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে ব্যাট হাতে দুই হাফ-সেঞ্চুরিতে ২২৪ রান করেন জাদেজা। তালিকার দ্বিতীয়স্থানে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান। তার রেটিং ৪০৫। (বাসস)

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
0Shares

সর্বশেষ সংবাদ শিরোনাম

ফেসবুকে ফেঞ্চুগঞ্জ সমাচার