প্রচ্ছদ

যেভাবে ওজন কমাচ্ছেন আমির খান

০৪ এপ্রিল ২০১৬, ২২:১০

ফেঞ্চুগঞ্জ সমাচার

FB_IMG_1459785999732ওজন কমানোর জন্য যুক্তরাষ্ট্রের অ্যারিজোনায় কঠোর পরিশ্রম করছেন আমির খান। আমির খানকে বলা হয় বলিউডের ‘মিস্টার পারফেকশনিস্ট’। সেটা এমনি এমনি বলা হয় না। কাজের প্রতি আমিরের ভালোবাসা ও একাগ্রতার কারণেই এমন নামকরণ।

বর্তমানে ‘দঙ্গল’ ছবির কাজ করছেন আমির খান। এই ছবিতে কুস্তিবিদ মাহবির সিং ফোগাতের ভূমিকায় অভিনয় করছেন তিনি। ছবির একটি অংশের কাজ শেষ হয়েছে।

আর সেই অংশে অভিনয়ের জন্য ২৫ কেজি ওজন বাড়াতে হয়েছিল আমিরকে। এবার পরবর্তী অংশের কাজের জন্য ওজন কমাতে হচ্ছে তাঁকে।

এরই মধ্যে তিন মাসে ১৩ কেজি ওজন কমিয়ে ফেলেছেন আমির। আরো বেশ কিছুটা ওজন কমাতে হবে তাঁকে। সে জন্য নিয়মিত কঠোর পরিশ্রম ও খাওয়া-দাওয়া নিয়ন্ত্রণ করছেন তিনি।

গত জানুয়ারি থেকে ওজন কমানোর প্রক্রিয়া শুরু করেছেন আমির। ফেব্রুয়ারির মাঝামাঝিতে গিয়ে ছয় কেজি ওজন কমিয়ে ফেলেন তিনি। আমিরের ঘনিষ্ঠ একজন হিন্দুস্তান টাইমসকে জানিয়েছেন, প্রতিদিন অন্তত তিন ঘণ্টা ব্যায়াম করেন আমির। তবে আমির শারীরিক পরিশ্রম আরো বাড়াতে চাইছেন। সে জন্য সাইক্লিং শুরু করেছেন তিনি, সেই সঙ্গে ডায়েটও কঠোরভাবে নিয়ন্ত্রণ করছেন।

শারীরিক পরিশ্রম করার জন্য যুক্তরাষ্ট্রের অ্যারিজোনায় রয়েছেন তিনি এখন। সেখানে এক র‍্যাঞ্চে থাকছেন আমির। তাঁর সঙ্গে ডাক্তার ও ট্রেইনাররা রয়েছেন।

আমিরের ওজন কমানোর প্রক্রিয়া সম্পর্কে ওই বন্ধু বলেন, ‘আমির খুব সকালে তাঁর দিন শুরু করেন। ভোর ৬টার মধ্যে শারীরিক পরিশ্রমের কাজে নেমে যান তিনি। নিয়মিত এটা মেনে চলছেন তিনি।

অ্যারিজোনার পাহাড়ি পথে ছয় ঘণ্টা ট্রেকিং করেন তিনি প্রতিদিন। সে সঙ্গে সাইক্লিং ও জিমে গিয়ে ব্যায়াম করা, সাঁতার ও টেনিস খেলা তো আছেই। এ সময়ে আমিরের জন্য আলাদা একটি ডায়েট প্ল্যান তৈরি করা হয়েছে।’

ওজন কমিয়ে আমির যখন দেশে ফিরবেন, তখন নাকি তাঁর নতুন রূপ দেখে বাকিরা চমকে যেতে বাধ্য হবেন। আমিরের চমক সব সময়ই তাঁর দর্শকের কাছে প্রশংসিত হয়েছে। এখন সামনে কী ঘটে, তা-ই দেখার পালা।

 

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
0Shares

সর্বশেষ সংবাদ শিরোনাম

ফেসবুকে ফেঞ্চুগঞ্জ সমাচার