প্রচ্ছদ

একাদশ নির্বাচনে সিলেট-১ আসনে প্রার্থী হিসেবে জনপ্রিয় আব্দুল মাল আব্দুল মুহিত

০৮ আগস্ট ২০১৭, ১৭:১২

ফেঞ্চুগঞ্জ সমাচার

সিলেট-১ আসন দেশবাসীর কাছে ‘মর্যাদার আসন’ হিসেবে ব্যাপক পরিচিত। কারণ অনেকেরই বিশ্বাস, এ আসনে যে দলের প্রার্থী বিজয়ী হন, সেই দলই সরকার গঠন করে। এমনকি ১৯৯১ সালের নির্বাচনে সিলেট বিভাগের ১৯ আসনের মধ্যে সিলেট-১ ছাড়া ১৮ আসনেই পরাজিত হয়েছিলেন বিএনপির প্রার্থীরা। তখনও সরকার গঠন করেছিল বিএনপি। স্বাধীনতা-পরবর্তী নির্বাচনের ফল বিশ্লেষণে পাওয়া গেছে এমন চিত্র।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সিলেট-১ আসনের বর্তমান এমপি। বিকল্প হিসেবে মাঠে নামানো হয়েছে অর্থমন্ত্রীর সহোদর ড. একে আবদুল মোমেনকে আওয়ামী লীগের শীর্ষ মহলের নির্দেশে  মাঠে রয়েছেন বলেও শোনা যাচ্ছে। ড. একে আবদুল মোমেন জাতিসংঘে বাংলাদেশের প্রতিনিধির দায়িত্বে ছিলেন। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত-কে সাহায্য করার জন্য দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে মাঠে সার্বক্ষনিক চষে বেড়িয়ে কাজ করছেন ড. একে আবদুল মোমেন। দলীয় নেতা-কর্মী ও সাধারণ জনগন মনে করে সিলেট-১ আসনে বিজয়ী হতে হলে আবুল মাল আবদুল মুহিতের বিকল্প নেই।

এদিকে সিলেট-১ আসনে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ) মিসবাহ উদ্দিন সিরাজ। তিনি দীর্ঘদিন সাংগঠনিক সম্পাদক থাকার কারণে দলের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নিজস্ব বলয়ের কিছূ লোক ঢুকিয়ে দিয়েছেন। এই নিজস্ব বলয়ের লোক গুলি মাঠকে ভারি করার চেষ্ঠা করছেন। মূলত ভোটারদের সাথে কোন সম্পৃক্ততা নেই মিছবা উদ্দিন সিরাজের।

দলীয় নেতা-কর্মীরা মনে করে মিসবাহ উদ্দিন সিরাজ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হওয়ার পরও দলের নেতাকর্মীদের সঙ্গে তেমন সম্পর্ক নেই। সাংগঠনিক সম্পাদক হিসেবে তিনি ব্যর্থ। এ কারণেই সিলেট অঞ্চল থেকে এবার ময়মনসিংহ অঞ্চলের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব দিয়েছেন জননেত্রী শেখ হাসিনা। তারা বলেন, মিসবাহ সিলেট অঞ্চলের দায়িত্বে থাকার সময় উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের অনেক প্রার্থী জয়ী হতে পারেননি। এটা সাংগঠনিক দুর্বলতার বহিঃপ্রকাশ। গত নির্বাচনে সিলেট জেলার ১২টি উপজেলার মধ্যে মাত্র তিনটিতে আওয়ামী লীগ প্রার্থীরা বিজয়ী হয়েছেন। এমন অবস্থায় তার প্রার্থী হতে চাওয়াটা দলের অনেক নেতাকর্মীরা মেনে নিতে পারছেননা।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
0Shares

সর্বশেষ সংবাদ শিরোনাম

ফেসবুকে ফেঞ্চুগঞ্জ সমাচার