প্রচ্ছদ

১৫৩ বিশিষ্ট জনকে হুমকি প্রদান করে আবদুল হক, রিমান্ডে স্বীকার

২০ জানুয়ারি ২০১৬, ০১:১৬

ফেঞ্চুগঞ্জ সমাচার

15391মন্ত্রী, শিক্ষক, বুদ্ধিজীবীসহ ১৫৩ বিশিষ্ট ব্যক্তিকে মোবাইল ফোনে হুমকি প্রদান করে আলোচিত সাইবার ক্রিমিনাল আব্দুল হক। রিমান্ডে আব্দুল হক হুমকি প্রদানের কথা স্বীকার করেছে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে, এক দিনের রিমান্ড শেষে মঙ্গলবার মোবাইল ফোনে বিভিন্ন বিশিষ্টজনকে হুমকি প্রদানের দায়ে আটক আবদুল হক ও তার সহযোগী আমিনুর রহমানকে সিলেট কারাগারে পাঠানো হয়েছে। মঙ্গলবার সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ৩য় আদালতের বিচারক মামুনুর রহমান সিদ্দিকী তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আইনমন্ত্রী আনিসুল হককে হত্যার হুমকি প্রদানের মামলায় রিমান্ড শেষে তাদের কারাগারে পাঠানো হয়ে।

মামলার তদন্তকারী কর্মকর্তা সিলেট মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ পরিদর্শক শিবেন্দ্রচন্দ্র দাশ জানান, আইনমন্ত্রীকে হত্যার হুমকির মামলায় গত ১১ জানুয়ারি আবদুল হক ও আমিনুর রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে আদালত তাদের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মন্ত্রী, এমপি, রাজনীতিবিদ, বুদ্ধিজীবী, লেখক-সাংবাদিকসহ দেশের ১৫৩ জন বিশিষ্ট নাগরিককে হত্যার হুমকির অভিযোগে সাইবার জঙ্গি আবদুল হককে গত বছরের ২৪ নভেম্বর রাজধানীর তেজগাঁও এলাকা থেকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এতে সারা দেশে চাঞ্চল্যের সৃষ্টি হয়।

আবদুল হক সিলেটের জকিগঞ্জ শাহবাগ জামিয়া কাসিমুল উলুম মাদরাসার কম্পিউটার শিক্ষক ছিলেন। তিনি সুনামগঞ্জের ছাতক থানার ইসলামপুর ইউনিয়নের গাংপাড় নোয়াকোট গ্রামের খলিলুর রহমানের ছেলে। ২০১৪ সালের ২৭ জুন আধুনিক প্রযুক্তির মাধ্যমে স্পুফিং করে অন্যের মোবাইল ফোন নাম্বার ব্যবহার করে তিনি আইনমন্ত্রী আনিসুল হককে হত্যার হুমকি দেন।

সূত্র জানায়, ২৪ নভেম্বর আবদুল হক গ্রেফতারের পর দেশের ১৫৩ জন বিশিষ্ট নাগরিককে প্রাণনাশের হুমকি দেয়ার ঘটনায় ঢাকা মহানগর পুলিশের তদন্ত শাখার (ডিবি) পরিদর্শক শাহ মো. আখতারুজ্জামান ইলিয়াস বাদী হয়ে তার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে তেজগাঁও থানায় একটি মামলা দায়ের করেন।

এই মামলায় দুই দফায় পাঁচ দিনের রিমান্ড শেষে ২ ডিসেম্বর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন আবদুল হক ও তার সহযোগী আমিনুর রহমান। সেই জবানবন্দীতে দেশের অন্যান্য বিশিষ্ট নাগরিকদের হুমকির পাশাপাশি আইনমন্ত্রী আনিসুল হককেও হত্যার হুমকির কথা স্বীকার করেন আবদুল হক।

১১ জানুয়ারি আবদুল হক ও আমিনুর রহমানকে আইনমন্ত্রীকে হত্যার হুমকির মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে তাদের তিন দিনের রিমান্ড আবেদন করেন সিলেট মহানগর ডিবির ইন্সপেক্টর শিবেন্দ্রচন্দ্র দাশ। শুনানি শেষে আদালত তাদের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা শিবেন্দ্রচন্দ্র দাশ জানান, জিজ্ঞাসাবাদে আসামীরা গত কয়েক বছরে অর্থমন্ত্রী, শিক্ষামন্ত্রী, আইনমন্ত্রী, কৃষিমন্ত্রীসহ দেশের ১৫৩ জন বিশিষ্ট নাগরিককে হত্যার হুমকির কথা স্বীকার করেছে। জিজ্ঞাসাবাদে তারা যেসব তথ্য দিয়েছে, তা আরো যাচাই-বাছাই করা হচ্ছে।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
0Shares

সর্বশেষ সংবাদ শিরোনাম

ফেসবুকে ফেঞ্চুগঞ্জ সমাচার