প্রচ্ছদ

বালাগঞ্জে কুশিয়ারা নদীর উপর ব্রিজ নির্মিত হচ্ছে

৩০ জানুয়ারি ২০২০, ২২:২০

ফেঞ্চুগঞ্জ সমাচার

আজ জাতীয় সংসদে সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী বালাগঞ্জ উপজেলা কুশিয়ারা নদীর উপর ব্রিজ নির্মাণ হউক এই সিদ্ধান্ত প্রস্তাবের উপর বক্তব্য রাখেন তিনি তার বক্তব্যে বলেন আমার নির্বাচনী এলাকা সিলেট-৩ আসনের অধীন বালাগঞ্জ উপজেলা এক সময় অর্থনৈতিক কর্মকাণ্ডের মুল কেন্দ্র বিন্দু ছিল। মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার নদীর তীরবর্তী এলাকার জনগন বর্ষা মৌসুমে ঝুঁকি নিয়ে নদী পার হতে হয়। নদীর তীরবর্তী এলাকার ছাত্র-ছাত্রীরা বালাগঞ্জ স্কুল ও কলেজে অধ্যয়নের জন্য প্রতিদিন বালাগঞ্জ আসতে হয়। কুশিয়ারা নদীর উপর ব্রিজ নির্মাণ হলে বালাগঞ্জ ও রাজনগর উপজেলার মানুষের আর্থসামাজিক অবস্থার ব্যাপক পরিবর্তন হবে এবং নদীর পারের ১০/১৫লক্ষ লোকের যাতায়াত সহজতর হবে।
তিনি বলেন, ২০০৯ সালে নবম জাতীয় সংসদে কুশিয়ারা নদীর উপর ব্রিজ নির্মাণের জন্য ডিও লেটার এর প্রেক্ষিতে স্থানীয় প্রকৌশল বিভাগ ব্রিজ নির্মাণের জন্য টপোগ্রাফিক্যাল সার্ভে মাটি পরীক্ষা ও ডিজাইন করেছিল এরপর ব্রিজটি বাস্তবায়ন হয়নি। ব্রিজটি এখন সড়ক ও জনপথ বিভাগের আওতায় যাওয়ায় মাননীয় সড়ক, পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মহোদয়ের কাছে ব্রিজ নির্মাণের জন্য দাবি জানাচ্ছি।
সড়ক, পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব ওবায়দুল কাদের এমপি’র বক্তব্যে কুশিয়ারা নদীর উপর সেতু নির্মাণের প্রতিশ্রুতি দিলে সিলেট-৩ আসনের সংসদ সদস্য সিদ্ধান্ত প্রস্তাব প্রত্যাহার করেন।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
0Shares

সর্বশেষ সংবাদ শিরোনাম

ফেসবুকে ফেঞ্চুগঞ্জ সমাচার